How to Protect your Computer from Being too Slow.

বর্তমান বিশ্বে কম্পিউটার একটি গুরুত্বপূর্ণ ডিভাইস।  বলতে গেলে কম্পিউটার ছাড়া কিছু একটা ফাঁকা ফাঁকা লাগে।  আর যারা কম্পিউটার এর সাহায্যে নিত্যদিনের নানান কাজ করে থাকেন তাদের তো কম্পিউটার ছাড়া কোনো কিছুই ভালো লাগবে না নিশ্চিত। 
কম্পিউটার আমাদের জীবনের একটি বড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  বল্তে গেলে কম্পিউটার ছাড়া একটা অচল দিনই কাটে।

কিন্তু কখনো কখনো আমাদের এই সাধের কম্পিউটারটিই স্লো হয়ে যায় যার ফলে যে কোনো কাজ করায় কষ্ট কর হয়ে যা এবং সাথে কাজ করার মজাটাও চলে যায়।  তখন আর কম্পিউটার এর সামনে বসাটা আরো খারাপ মনে হয়ে।  

তাই আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার সাধের কম্পিউটার কে খুব সহজে খুবই ফাস্ট করবেন।  তো দেরি না চলুন কাজ শুরু করি কিভাবে আপনার পছন্দের কম্পিউটারকে সুপার ফাস্ট করবেন। 

প্রথমে আপনার জানতে কেনো আপনার কম্পিউটার স্লো করছে আসল কারন টা কি তারপর আপনি সে অনুযায়ী খুব সহজেই কম্পিউটারকে ফাস্ট করতে পারবেন। 

আপনাকে জানতে হবে আপনার কম্পিউটার এর লোডিং ক্ষমতা অনুযায়ী কাজ করতে হবে।  বেশি লোড দেওয়া যাবে না কম্পিউটার এর উপর অতিরিক্ত চাপের ফলে কম্পিউটার বেশির সময় হ্যাং করে।  

কম্পিউটার স্লো থেকে বাচাতে আপনি আরো একটা কাজ করতে পারেন সেটা হলো বাজারে নানান ধরনের কম্পিউটার এর ভাইরাস ধংশ করার সফটওয়্যার পাওয়া যায় সেগুলো ব্যবহার করতে পারেন। 

তারপর আপনি কিছু সময় পর পর মানে ৩-৪ ঘন্টা পর পর কম্পিউটার রিস্টার্ট দিতে পারেন এতে কম্পিউটার এর উপর অতিরিক্ত চাপ থাকলে তা কিছুটা হলেই ছাড়ে।  


কম্পিউটার বানানোর সময় বা কিনার সময় কিছু জিনিস একটু বেশি এবং ভালোটা কিনার চেষ্টা করবেন।  রেম প্রসেসর গুলোর দিকে খেয়াল রাখবেন এবং আপগ্রেড ভার্শনগুলো কিনার চেষ্টা করবেন সবসময় ।  

সমব সময় নিজের কম্পিউটার নিজে ব্যবহার করবেন সাবধানতার সাথে।  কারন অন কেউ ব্যবহার করলে নানান সময় নানান সমস্যা তৈরি হতে পারে অথবা অন্যজন নিজের মতো করে বেশি লোড দিতে পারে। 

উপরের এসব কিছু ঠিকাঠাক মতো করেন তাহলে আশা করি আপনি খুব সহজে নিজের কম্পিউটার কে স্লো হওয়ার হাত থেকে বাঁচাতে পারবেন খুব সহজে তাই আপনাকেই আপনার কম্পিউটার এর প্রতি বিশেষ যত্ন নিতে হবে। 

Post a Comment

0 Comments