How To Clean Your Local Disk in Windows 10 Without any Software.(Part 1)

কম্পিউটার আমাদের এক গুরুত্বপূর্ণ প্রযুক্তি গুলোর একটি আর এই কম্পিউটার যখন নানান ভাবে স্লো হয়ে যায় তখন তো মাথায় খারাপ হয়ে যায়।  আ র এই স্লো হওয়ার আসল কারন হলো আমাদের কম্পিউটার এর হার্ডডিস্ক ফুল হয়ে যাওয়া।তাই আজকে আমি আপনাদের জন্য এমন একটা টিউটোরিয়াল নিয়ে আসলাম যার মাধ্যমে আপনি খুব সহজে কোন ধরনের থার্ডপার্টি সফটওয়্যার ছাড়াই খুব সহজে নিজের মতো করে কম্পিউটার থেকে অপ্রয়োজনীয় ফাইল এবং কি বিপদজনক ফাইল থাকলে তা খুব সহজে রিমোর করতে পারবেন। 
তো চলুন শুরু করা যাক আজকের ফ্রি টিউটোরিয়াল।  

১ম ধাপ: প্রথমে আপনার কম্পিউটার থেকে অপ্রয়োজনীয় ফাইল রিমোব করতে কিবোর্ডের Windows Key+R বাটনটি এক সাথে চাপুন তারপর নিচের মতো একটি বাক্স আসবে সেই বাক্স এ নিচের মতো করে লেখুন temp এবং আপনার কি বোর্ডের এন্টার বাটন চাপুন। 


তরপর নিচের মতো একটি ফোল্ডার অপেন হবে সেখান থেকে আপনার কি বোর্ডের CTRL+A চাপুন এবং আবার আপনার কিবোর্ডের SHIFT+DEL/Delete বাটন চাপুন।  তারপর আবার আপনার কিবোর্ডের এন্টার চাপুন।

তারপর আবার দেখবেন নিচের মতো একটি পপআপ উইন্ডো আসছে সেখানে আপনি নিচের মতো করে এখানে মার্ক করে নিচের Skip বাটনে মাউস ধরে ক্লিক করুন। 

তারপর সেই উইন্ডো একেবাড়ে কেটে দিন এবং আবার আগের মতো করে Windows key+R চাপুন এবং এবার সেই বাক্সে আপনাকে লেখতে হবে %temp% তারপর আবার আপনাকে এন্টার চাপতে হবে।  

এবং আবার আগের মতো করে আবার CTRL+A ধরে সবগুলা সিলেক্ট করুন এবং আবার সেই আগের মতো SHIFT+DEL/Delete বাটন একসাথে টিপুন।  তারপর আবার সেই আগের মতো মতো পপআপ উইন্ডো আসবে সেখানে আপনাকে আগের মতো করে টিক দিয়ে আবার Skip করতে হবে।

তারপর আবার সেই উন্ডোটা কেটে দিন এবং আবার আগের মতো করে Windows key+R চাপুন এবং এবার সেই বাক্সে আপনাকে দিতে হবে Prefetch তারপর আবার আপনাকে এন্টার চাপতে হবে।

তারপর আপনার সামনে নিচের মতো একটা নোটিফিকেশন আসবে  সেখানে আপনাকে Continue বাটনে ক্লিক করতে হবে।

এবং আগের মতো করে আবার CTRL+A ধরে সবগুলা সিলেক্ট করুন এবং আবার সেই আগের মতো SHIFT+DEL/Delete বাটন একসাথে টিপুন।  তারপর আবার সেই আগের মতো মতো পপআপ উইন্ডো আসবে সেখানে আপনাকে আগের মতো করে টিক দিয়ে আবার Skip করতে হবে।

আজকে এই পর্যন্তই আগামি পোস্ট এ আবার বাকি অংশ নিয়ে লিখবো তাই আমাদের সাথে থেকে পরবর্তী পোস্ট পড়ুন ।

0/Post a Comment/Comments

Previous Post Next Post