How to Get The Best Notepad for Writing on Mobile.

আমাদের মধ্যে অনেকেই আছেন লেখালেখি করতে অনেক বেশি পছন্দ করেন। অবসর সময় পেলেই হাত আর মনটা চলে যায় সেই লেখালেখির দিকে। লেখালেখির এই শখটা আমাদের মধ্যে অনেক মানুষেরই থাকে।
আর এই লেখালেখির জন্য আমাদের মধ্যে বেশির ভাগ মানুষ ঐ খাতা ব্যবহার করেন।  আর অনেকেই কম্পিউটার এর নোটপ্যাড ব্যবহার করেন।  তবে আপনি যেটাই ব্যবহার করেন না কেন আপনার মন শুধু লেখাতেই থাকে।  আর এই লেখাকে আরো সহজ করে তুলতে আমি আপনাদের জন্য নিয়ে আসলাম আরো একটি গুরুত্বপূর্ণ টিউটোরিয়াল।

আপনারা যারা লেখালেখি করেন তাদের মধ্যে বেশির ভাগ মানুষ ঐ খাতা বা কম্পিউটার অথবা ল্যাপটপের নোটপ্যাড ঐ ব্যবহার করে থাকেন।  কিন্তু সবসময়ই তো আর এসব কাছে থাকে না।  কিন্তু আমাদের মধ্যে প্রায় সবার কাছের একটা স্মাটফোন অবশ্যই কাছে থাকে দিনের বেশির ভাগ সময়।  আর আপনি যদি একজন লেখক প্রেমিক হন তবে এটা আপনার জন্য অনেক কাজে দিবে। একজন লেখক প্রেমিক হলে এই টিউটোরিয়ালটি আপনার জন্য অনেক কাজে দিবে।


আপনি চাইলে আপনার হাতের কাছে থাকা স্মার্টফোনটিকে নিজের খাতা হিসেবে ব্যবহার করতে পারবেন খুব সহজে।  তবে এর জন্য আপনার মোবাইলটি শুধু স্মার্টফোন হলেই হবে না।  এর জন্য আপনার দরকার আপনার লেখার উপযোগি একটি এপস।  আর আজকে আমি আপনাদের এমনই কিছু উপহার দিতে আসলাম।


আর আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো মোবাইলে লেখা লেখির জন্য সেরা একটি এপস। যদিও ইন্টারনেটে অনেক নোডপ্যাট পাবেন তবে  সবচেয়ে মজার ব্যাপার হলো এটি এমনই একটা মোবাইল নোডপ্যাড যেটা দিয়ে আপনি খাতায় লেখায় আনন্দ নিয়ে নিতে পারবেন। এবং এই নোডপ্যাড ব্যবহার করে যদি আপনি লেখালেখি করেন এবং হঠাৎ যদি কোনো লেখা ভুলে ডিলিট হয়ে যায়।  আপনি এই নোডপ্যাড ব্যবহার করলে সেই লেখা আবার সহজে ফিরেয়ে নিয়ে আসতে পারবেন খুব সহজে।

কিভাবে পাবেন এই এপস? এবং কিভাবে লেখবেন,কিভাবে কি করবেন?

১ম ধাপ: প্রথমে এই লিংক থেকে অথবা সরাসরি Google Play Store থেকে Note Everything নামের এই এপসটি ডাউনলোড করে নিন।  নিচের মতো

২য় ধাপঃ এর পর এই এপসটি ওপেন করুন।  এবং নিচের ছবির মতো এখানে ক্লিক করে লেখা শুরু করে দিন।  নিচের মতো

তারপর এখানে ক্লিক করুন। 

তারপরে একটি ফাঁকা  বক্সের  মতো আসবে সেখানে লেখা শুরু করে দিন নিজের ইচ্ছা মতো। 

আপনি আরো ভালো ভাবে মোবাইলে লিখার জন্য চাইলে এখানে ক্লিক করে অথবা সরাসরি Google Play Store  থেকে  Ridmik Keyboard টি ডাউনলোড করে নিতে পারেন।  এটা দিয়ে আপনি খুব সহজে বাংলা অথবা ইংরেজিতে লেখালেখি করতে পারবেন।

আপনি চাইলে এটা দিয়ে ম্যাপ আর্ট ও আর্টবোর্ড হিসেবে ব্যবহার করতে পারবেন পারবেন।

আরো নানান ধরনের ফিচার এই নোডপ্যাডে আপনি পাবেন।  একটু ঘাটাঘাটি করলেই নিজে থেকে সব বুঝে যাবেন। 

0/Post a Comment/Comments

Previous Post Next Post