আমরা যারা হাই কোয়ালিটি সম্পন্ন মোবাইল গেমিং করতে পছন্দ করি তারা সবাই পাবজি গেম এর নাম শুনেছি যেটা বর্তমান বিশ্বের একটি জনপ্রিয় মোবাইল গেম হয়ে উঠেছে এবং অনেকই আছি যারা এসব গেমিং খেলতে একটু বেশিই ভালোবাসি তাদের জন্য আজকের পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আশা করি। 
পাবজির ল্যাগ গ্রাফিক্স
যারা পাবজি গেমিং করি তারা অনেকেই জানি পাবজি একটি হাই গ্রাফিক্স গেম আর এটা এমন একটা গেম যেটা খেলতে একটু বেশিই ভালো মোবাইল এর প্রয়োজন পড়ে।  আর যারা কম্পিউটার এ গেমিং করি তাদের তো কথায় নেই হাই গ্রাফিক্সে খেলতে পারেন সবাই।  তবে অনেকে আছে পাবজি গেমটি মোবাইলে খেলে তাদের সবার জন্য একটা কমন প্রবলেম হলো গ্রাফিক্স প্রবলেম। 

যারা মোটামুটি একটু মিডিয়াম রেঞ্জের মোবাইল ব্যবহার করি তাদের মধ্যে অনেকেই এই গ্রাফিক্স সমস্যায় পড়ি।  আর যারা হাই রেঞ্জের মোবাইল ব্যবহার করি তারাতো ভালোই গ্রাফিক্সে গেমিং করতে পারি পাবজি মোবাইলে।  যারা মোটামুটি একটু বেশিই গ্রাফিক্সে গেমিং করতে চান তাদের জন্য আজকের এই পোস্ট।

আজকে আমি দেখাবো কিভাবে একটি মিডয়াম রেঞ্জের মোবাইলে হাই গ্রাফিক্স এ পাবজি খেম খেলবেন কোনো ধরনের লেগ ফেস করতে হবে না।

যেভাবে মোবাইলে হাই গ্রাফিক্সে গেমিং করবেন।  প্রথমে পাবজি মোবাইলটি ডাউনলোড করে অপেন করে সব অনুমতি দিয়ে রাখুন এবং একটি ম্যাচ খেলে আবার বেরিয়ে আসুন এবং ব্যাক থেকে এপসটি কেটে দিন। তারপর নিচের ছবির মতো GFX Tool - No Ban & No Lag এপসটি ডাউনলোড করে নিন।

তারপর এপসটি অপেন করে সব অনুমতি দিয়ে দিন এবং এপসটিতে প্রবেশ করুন। এবং নিচের মতো করে যে পাবজি ভার্শনটি খেলবেন সেটা সিলেক্ট করুন যদি পাবজি লাইট খেলেন তাহলে লাইট ভার্শন সিলেক্ট করুন। যদি গ্লোবাল ভার্শন খেলেন ওইটাই সিলেক্ট করুন।

তারপর Resolution এর জায়গায় আপনার মোবাইলের ক্ষমতা অনুযায়ী গ্রাফিক্স সেটিং ঠিক করে নিন বেশি দিবেন না।  মোবাইলের সেটিং থেকে এব্যাউট থেকে দেখে নিন আপনার মোবাইলের রেজুলেশন কত সে অনুযায়ী রেজুলেশন সেটিং ঠিক করে নিন।

এখন আবার Graphics সেটিং এ ক্লিক করে নিচের মতো করে গ্রাফিক্স থেকে So Smooth সিলেক্ট করে দিন যাতে গেম খেলার সময় লেগ না করে করে তবে আপনি চাইলে HD দিতে পারেন যদি মোবাইলের ক্ষমতা থাকে।

তারপর আবার FPS এ ক্লিক করে আপনার পছন্দ মতো FPS সিলেক্ট করুন।  আপনি যে FPS এ গেম খেলতে চান।  তবে আমি সাজেস্ট করবো 30-40 FPS দেওয়ার জন্য। যাতে স্মুথলি গেমিং করতে পারেন।

তারপর আর কিছু ক্লিক না করে নিচের দিকে Accept নামের এই বাটনটিতে ক্লিক করুন।

Accept বাটনে ক্লিক করার পর নিজে নিজেই পাবজি গেম অপেন হয়ে যাবে তারপর আপনি কন্টোল ঠিক করে খেলা শুরু করুন।  এবং পরবর্তিতে আর সেটিং ঠিক করতে হবে না।  সোজা গেম অপেন করে খেলা শুরু করে দিন।  এবার এপসটি রেখেও দিতে পারেন আবার অানস্টলও করে দিতে পারেন আপনার ইচ্ছা।  আপনি যদি উপরে মতো করে কাজ করেন তাহলে ২-৪ জিবি রেমের মোবাইলে খুব সহজে গেমিং করতে পারবেন কোনো লেগ ছাড়াই একদম স্মুথলি।

Post a Comment