How to Solve PUBG MOBILE High Ping Problem Without Any Apps.

আমরা সবাই জানি বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম যার নাম PUBG ।  আর আমরা অনেকই জানি যে PUBG মোবাইল এ অনেকের একটা কমন সমস্যা থাকে যেটা হলো হাই পিং ।  এটা মূলত হয় নিদিষ্ট কিছু নেটওয়ার্ক সমস্যার কারনে। নেটওয়ার্ক সমস্যা থাকলে।  পিং অনেক উচ্চ পর্যায়ে চলে যায়।   হাই পিং থাকার কারনে অনেক সময় আমাদের গে অনেক লেগ করে যার জন্য আমরা অনেকেই গেমটি ভালো ভাবে খেলতে পারি না।  আটকে আটকে পড়ে।  এই সমস্যা সমাধানের জন্য আবার অনেকেই নানান ধরনের আজে বাজে মোবাইল এপস ব্যবহার করেন।  যার কারনে এই পিং সমস্যাটা সমাধান তো হয় ই না বরং আরো বাড়ে।  তো আবার অনেকই ভিপিএন ব্যবহার করে পুরো আইপি হাইড করে গেমে ডুকার চেষ্টা করেন এটাও অনেক সমস্যা তৈরি করে।  আবার অনেক সময় অনেকে ভিপিএন ব্যবহার করে গেমে ডুকার চেষ্টা করে গেম থেকে নিষিদ্ধ হয়ে যান। 
আর তাই আপনাদেরকে সঠিক পরামর্শ দেওয়ার জন্যে আমি আবার চলে আসলাম আপনাদের মাঝে আরো একটি টিউটোরিয়াল নিয়ে। 

আর মনে রাখবেন আজকে আমি আপনাকের কোনো ধরনের এপস ব্যবহার করার কথা বলবো না।  আমি আজকে আপনাদের দেখাবো কিভাবে আপনি খুব সহজে একটি সহজ ট্রিকস এর মাধ্যমে এই পিং সমস্যা থেকে খুব সহজে মুক্তি পান। 

যেভাবে করবেন মনে রাখবেন এটা করার জন্য আপনাকে কোনো ধরনের বাড়তি এপস এর সাহায্য লাগবে না।  তাই এটা অনেক ভালো একটি মাধ্যম হতে পারে আপনার জন্য।
যেভাবে পিং সমস্যাটি সমাধান করবেন খুব সহজে।

ধাপ ১: 
প্রথমে আপনার মোবাইল এর সেটিং অপশনে যান। এবং এখান থেকে আপনার মোবাইলের Sim Card Setting অথবা আপনার মোবাইলের More Setting এ ক্লিক করুন খুজে বের করুন কোথায় কলার নেটওয়ার্ক অপশনটি আছে। মনে রাখবেন বিবিন্ন ধরনের মোবাইলে এটা ভিন্ন ধরনের হয়ে থাকে তাই আপনি খুজে বের করুন কোথায় কলার নেটওয়ার্ক অপশনটি আছে। ঠিক নিচের মতো

২য় ধাপ : 
খুজে বের করার পর আপনাকে কলার নেটওয়ার্ক অপশনটি টিতে ক্লিক করতে হবে এবং এখান থেকে আপনাকে খুজে বের করতে হবে কোথায় কলার নেটওয়ার্ক অপশনটি আছে।  তারপর আপনাকে এখান থেকে যে সিম দিয়ে নেটওয়ার্ক ব্যবহার করছেন সেটাতে ক্লিক করতে হবে।

তারপর আবার আপনাকে এক্সেস পয়েন্ট নামটিতে ক্লিক করতে হবে।  

তারপর আবার আপনাকে এপিএনস নামের একটি সেটিং এ নিয়ে যাওয়া হবে সেখান থে আপনি খুব সহজে আপনার সিমের কলার নেটওয়ার্ক এক্সেস পয়েন্টটি খুজে পাবেন। সেখান থেকে আপনার সিম নামের পাশে যেখানে ইন্টারনেট লেখা আছে সেখানে ক্লিক করুন যেমন:-  Sim Name-Internet  এখানে ক্লিক করুন। 

তারপর এখান থেকে সার্ভার অপশনটি খুজে বের করুন এবং সেখানে ক্লিক করুন।

তারপর এখানে থাকা সব লেখা ডিলিট করে আপনি এখানে টাইপ করুন ( www.google.com )

তারপর সেব করে আমার নিচে চলে যান এবং এখান থেকে খুজে বের করুন কোথায় Bearer অপশন আছে সেটা খুজে (সবার নিচে)  সেখানে ক্লিক করুন।  এবং এখানে আপনাকে উপরের দুইটা সিলেক্ট করে নিচের দিকে নামুন এবং সেব করে দিন। 

তারপর সব কাজ শেষ হলে আপনি উপরের থ্রি ডট এ ক্লিক করুন এবং এখানে দেখুন Save নামের অপশন এখানে ক্লিক করে Save করে নিন। খুব সহজে তারপর ও মনে রাখবেন বিভিন্ন যায়গায় এটা বিভিন্ন ধরনের হয়ে থাকে।  তাই যে ভাবেই হোক সেব করে নিন। 

তারপর আবার হোম সেটিং এ চলে যান এবং সেখান থেকে মোবাইল স্টোরেজ এ চলে যান সেখান থেক র্যামটা ক্লিয়ার করে নিন।

যাদের মোবাইলে এইটা নেই তারা চাইলে মোবাইল টা রিবোর্ট মারতে পারেন।  তারপর আপনার গেম খেলার শুরু করুন।  আমি ১০০% শিউর দিলাম আপনার পিং সমস্যা সনদান হয়ে যাবে। কারন আমি নিজে এই ট্রিকস ব্যবহার করে সফলতা পেয়েছি।  আশা করি আপনার সমস্যা সমাধান হবে |

0/Post a Comment/Comments

Previous Post Next Post